সোমবার, ২২ জুলাই ২০২৪, ১০:০৫ পূর্বাহ্ন

ফ্রিজ কত দিন পরপর সার্ভিসিং করাবেন?

  • প্রকাশিত : শুক্রবার, ৪ আগস্ট, ২০২৩

ফ্রিজ দরকারি একটি হোম অ্যাপ্লায়েন্স। এই যন্ত্র ছাড়া বাসা-বাড়ি কল্পনাই করা যায় না। খাবার দীর্ঘদিন সংরক্ষণ করতে ফ্রিজে জুড়ি মেলা ভার। বছরের পর বছর চালু থাকার কারণে ফ্রিজের সার্ভিসিংয়ে কেউই গুরুত্ব দেয় না। এমন পরিস্থিতিতে ফ্রিজটি সার্ভিসিং না করলে, ফ্রিজে কোনও সমস্যা হলে হাজার হাজার টাকা পর্যন্তও খরচ হতে পারে। এমনকি কিছু কিছু ক্ষেত্রে ফ্রিজটি একেবারেই খারাপ হয়ে যেতে পারে।

অনেকেই এই প্রশ্নের উত্তর জানেন না। ফ্রিজের বছরে কতবার সার্ভিসিং করাতে হবে? বছরে অন্তত দুবার ফ্রিজ সার্ভিসিং করুন। সার্ভিসিং করানোর প্রধান কারণ হল ফ্রিজটি ঠিক আছে কি না। অনেক সময় এমন কোনও সমস্যা দেখা যায়, যা আপনি নিজে বাড়িতে সারাতে পারছেন না। তখন সার্ভিসিং করিয়ে নেওয়াই ভালো। ফ্রিজের চেকআপের জন্য, আপনাকে এমন একজন ব্যক্তিকে ফোন করতে হবে, যিনি ফ্রিজ মেরামত করতে পারদর্শী। তিনি ফ্রিজটি পরীক্ষা করে আপনাকে বলতে পারেন যে, কোনও সমস্যা বা সমস্যা আছে কি না।

frezeএছাড়াও যেহেতু বর্ষাকাল চলছে। তাই আপনাকেও ছোট ছোট কিছু বিষয়ে নজর রাখতে হবে। ফ্রস্ট ফ্রিজে বরফ জমা স্বাভাবিক। কোনও কারণে অতিরিক্ত বরফ তৈরি হলে তা পরিষ্কার করে ফেলুন। অনেক সময় থার্মোস্টেট সঠিক তাপমাত্রায় না থাকলে, অতিরিক্ত বরফ জমতে পারে। তবে বর্ষাকালে এই সমস্যা বেশি দেখা যায়। সেক্ষেত্রে ঘাবড়াবেন না। বরফ বেশি জমলে ফ্রিজটি কিছুক্ষণের জন্য বন্ধ করে রাখুন।

এই বিভাগের আরও খবর