সোমবার, ২২ জুলাই ২০২৪, ১০:২৭ পূর্বাহ্ন

আজ রাতেই লাহোর যাচ্ছেন লিটন

  • প্রকাশিত : সোমবার, ৪ সেপ্টেম্বর, ২০২৩

বাঁচা-মরার লড়াইয়ে বাংলাদেশ শুধু আফগানিস্তানকে হারায়নি শুধু, সুপার ফোরে খেলাও নিশ্চিত করে ফেলেছে। ৩৩৪ রানের বিশাল স্কোর গড়ে আফগানদের হারিয়েছে ৮৯ রানের বিশাল ব্যবধানে। তবুও, এই ম্যাচের ওপেনিং জুটি নিয়ে সন্তুষ্ট হওয়ার কথা নয়।

নিয়মিত ওপেনার নাঈম শেখ ভালো শুরু করেও বড় ইনিংস খেলতে পারেননি। মিরাজকে তো আর নিয়মিত ওপেনার হিসেবে খেলানো যাবে না। সে হিসেবে ওপেনিংয়ে বাংলাদেশের সমস্যা থেকেই গেছে। সুতরাং, ওপেনিংয়ের এই সমস্যা কাটাতে জ্বর থেকে সেরে ওঠা লিটন দাসকে লাহোরে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

এশিয়া কাপে বাংলাদেশ দলের সঙ্গে যোগ দিতে আজ রাতে লাহোরের উদ্দেশে রওয়ানা হচ্ছেন ওপেনার লিটন দাস। রাত ৯টায় কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে তিনি রওয়ান হবেন বলে জানিয়েছেন বিসিবির প্রটোকল ম্যানেজার ওয়াসিম খান।

কাতার হয়ে লিটন দাস লাহোর পৌঁছাবেন। যেহেতু সুপার ফোরে বাংলাদেশের প্রথম খেলা লাহোরে সে কারণেই লাহোর যাচ্ছেন লিটন।

এদিকে লিটনের এশিয়া কাপ খেলতে যাওয়া নিয়ে নিশ্চিত করে কিছু বলতে চাননি প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। গতকাল রোববার আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের জয়ের পর থেকেই ক্রিকেট পাড়ায় গুঞ্জন সুপার ফোরে লিটনকে পাঠানো হবে।

জ্বর থেকে সেরে ওঠায় লিটনের খেলা নিয়ে এখন আর কোনো সংশয় নেই। তবে, যেহেতু তাকে বাংলাদেশ স্কোয়াডের বাইরে পাঠিয়ে এনামুল হক বিজয়কে দলে নেওয়া হয়েছে, তাই এখন লিটনকে নতুন করে দলে নেওয়া একদম সহজ কাজ নয়।

এজন্য এসিসির বিশেষ অনুমতির প্রয়োজন। কারণ লিটন স্কোয়াডে নেই। তাকে ছাড়াই দলে রয়েছেন ১৭ জন। এখন লিটনকে ১৭ জনের দলে ঢোকাতে হলে একজনকে বাদ দিতে হবে; কিন্তু কোন প্রক্রিয়ায় এবং কাকে বাদ দেওয়া হবে সে ব্যাপারে এসিসির সঙ্গে এখনো কোনো সমঝোতা হয়নি। এসিসি’র মতামতের অপেক্ষায় বিসিবি। সে কারণেই নান্নু নিশ্চিত করে কিছু বলতে চাননি।

প্রধান নির্বাচক নিশ্চিত করে মিডিয়াকে কিছু বলতে না চাইলেও এবং এসিসির সঙ্গে টেকনিক্যাল বিষয়টা নিয়ে সমঝোতা হওয়ার আগেই লিটন দাসকে লাহোরে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে বিসিবি।

এই বিভাগের আরও খবর