সোমবার, ২২ জুলাই ২০২৪, ১০:২৪ পূর্বাহ্ন

শিক্ষার্থীদের মেধা বিকাশিত করে, খেলাধুলার মাধ্যমে : মেয়র

  • প্রকাশিত : বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০২৩

নাজমুল হোসেন

নিজস্ব প্রতিবেদক

লক্ষ্মীপুর পৌরসভার মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া বলেন, পড়ালেখার পাশাপাশি ক্ষুদে শিক্ষার্থীদের জন্য খেলাধুলার ব্যবস্থা করলে, তাদের মেধা বিকাশিত হয়। কারণ আজকের শিশুরা আগামীর কর্ণধার। ছাত্র-ছাত্রীরা পড়ালেখা ও খেলাধুলার প্রতি মনযোগী হলে, মন-মানসিকতা বিকাশিত হবে। ভবিষ্যতে পড়ালেখা ও খেলাধুলার মাধ্যমে এ লক্ষ্মীপুর জেলার সুনাম অর্জন করতে পারবে।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে জেলা শহরে ইলেভেন কেয়ার স্কুলে ‘অন্ত ফুটবল টুর্নামেন্ট’ খেলার শেষে শিক্ষার্থীদের হাতে পুরস্কার বিতরণ কালে তিনি এসব কথা বলেন, শিক্ষার্থীদের উদ্দেশ্য।

লক্ষ্মীপুরের পৌর মেয়র মোজাম্মেল হায়দার মাসুম জাতীয় দলের ক্রিকেট খেলোয়াড় হাসান মাহমুদের প্রশংসা করে বলেন, হাসান মাহমুদ লক্ষ্মীপুরের কৃতি সন্তান। আজ সে দেশের হয়ে ভালো বোলিং করছে খেলার মাঠে। সারাবিশ্বের ক্রিকেট প্রেমিকরা এখন হাসান মাহমুদকে বাংলাদেশের খেলোয়াড় বলে। আর আমরা বলি আমাদের লক্ষ্মী সন্তান। তার জন্য আমরা লক্ষ্মীপুরবাসী গর্বিত।

শিক্ষার্থীদের উদ্দেশ্য করে লক্ষ্মীপুরের পৌর মেয়র মোজাম্মেল হায়দার মাসুম বলেন, তোমাদের আজকের খেলা দেখে সত্যিই আমি মুগ্ধ। তোমরা অনেক ভালো ফুটবল খেলতে পারো। একটি মাঠে দুইটি দল ভালো খেলে। একসময় দেখা যায় হঠাৎ এক দল গোল দিয়ে বিজয়ী হয়। এতে করে মন খারাপের কিছুই নেই। তোমরাও একদিন বিজয়ী হবে। তোমাদের মেধা ও স্বাস্থ্য ঠিক রাখতে হলে পড়ালেখার সময়, পড়ালেখা করতে হবে। খেলাধুলার সময়, খেলাধুলা করতে হবে। তাহলে তোমরা একদিন আলোকিত মানুষ হতে পারবে। স্কুল আসা-যাওয়ার সময় সর্তক ভাবে পথ চলাচল করতে শিক্ষার্থীদের পরামর্শ দেন লক্ষ্মীপুর পৌর মেয়র।

ইলেভেন কেয়ার স্কুলের প্রধান শিক্ষক রিয়াজুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন—লক্ষ্মীপুর জেলার সাংবাদিক নাজমুল হোসেন ও লক্ষ্মীপুর জেলা সাংবাদিক ইউনিয়নের কার্যনির্বাহী কমিটির সদস্য মো. রুবেল হোসেন, স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন নন্দন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মো. রাজু আহম্মেদসহ প্রমুখ।

এই বিভাগের আরও খবর