সোমবার, ২২ জুলাই ২০২৪, ১০:২০ পূর্বাহ্ন

শেরপুরে কাজী নজরুলের শিল্পী নাটকের কারিগরি মঞ্চায়ন

  • প্রকাশিত : রবিবার, ১ অক্টোবর, ২০২৩

মো: জুলহাস উদ্দিন হিরো

শেরপুর প্রতিনিধি
চিরায়িত বাংলা নাটক মঞ্চায়নের ধারাবাহিকতায় কাজী নজরুল ইসলামের জনপ্রিয় শিল্পী নাটকের কারিগরি মঞ্চায়ন হলো শেরপুরে। শনিবার রাতে শেরপুর শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে নাট্যকার আল্ জাবিরের নির্দেশনায় নাটকটির কারিগরি প্রদর্শনী সম্পন্ন হয়।

বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে ও শেরপুর শিল্পকলা একাডেমির ব্যবস্থাপনায় খুব শিঘ্রই নাটকটির মূল প্রদর্শনী অনুষ্ঠিত হবে বলে জানানো হয়েছে। এ নাটকে এক যুগ পর মঞ্চে ফিরছেন শেরপুরের পরিচিত গণমাধ্যকর্মী ইমরান হাসান রাব্বী। ২০১১ সালের পর এবার নাট্যকার ও নির্দেশক আল্ জাবিরের হাত ধরে আবারো মঞ্চে আসছেন তিনি। তার সহশিল্পী হিসেবে লাইলী চরিত্রে নাট্যকলা বিভাগের শিক্ষার্থী তাহমিনা রহমান ও চিত্রা চরিত্রে রয়েছেন সুইটি মণ্ডল।

নাটকটির সেট ডিজাইন, কোরিওগ্রাফি, লাইটিংয়ের কাজ করছেন দেশের স্বনামধন্য বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের নাট্যকলা ও চারুকলার। অক্টোবরে নাটকটির মূল মঞ্চায়নের কথা রয়েছে। নাটকে চিত্রকরের জীবনের তিনটি সময়ের দৃশ্যায়ন করা হবে। একই সাথে লাইলী ও চিত্রার সাথে সম্পর্কের টানাপোড়েনের গল্পও ফুটিয়ে তোলা হবে মঞ্চে।

প্রদর্শনীতে নাট্যকার আল্ জাবির, জেলা কালচারাল অফিসার আতিকুর রহমান, পুলিশ লাইন্স স্কুলের অধ্যক্ষ আবুল কালাম আজাদ, জেলা ক্রিড়া সংস্থার সাধারণ সম্পাদক মানিক দত্ত, শেরপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন, শেরপুর ইয়্যুথ রিপোর্টার্স ক্লাবের অর্থ বিষয়ক সম্পাদক এসএম জুবায়েরসহ শেরপুরের বিভিন্ন স্বেচ্ছাসেবী – সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সদস্য এবং শেরপুরের গণমাধ্যকর্মীরা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর