সোমবার, ২২ জুলাই ২০২৪, ১০:২৭ পূর্বাহ্ন

অবরোধে আশুলিয়ায় যান চলাচল কম; আওয়ামী লীগ ও যুবলীগ নেতাকর্মীদের অবস্থান

  • প্রকাশিত : মঙ্গলবার, ৩১ অক্টোবর, ২০২৩

আলতাব হোসেন

দেশজুড়ে বিএনপির-জামায়াতের ডাকা তিন দিনের অবরোধে যানবাহন চলাচল ছিলো কম। এ রিপোর্ট লেখা পর্যন্ত বিএনপি-জামায়াতের কোন প্রকার অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

মঙ্গলবার সকালে থেকে বিকাল পর্যন্ত সরেজমিনে ঘুরে আশুলিয়ার বাইপাইল-আবদুল্লাহপুর ও চন্দ্র-নবীনগর মহাসড়কে বাসসহ অন্য যান্ত্রিক যানবাহন চলাচল কম থাকলেও দূরপাল্লার গাড়ি ছেড়ে যেতে দেখা যায়নি। পুরো শিল্পাঞ্চল জুড়ে মহাসড়কগুলোতে ব্যাটারিচালিত অটোরিকশা ও ইজিবাইকের দখলে ছিলো। তবে যাত্রী সংকটের কারণে দূরপাল্লা ও আন্তঃজেলা জেলার বাস নেই বললেই চলে।

এদিকে, যে কোনো ধরনের নাশকতা রুখতে এবং যান চলাচলসহ সবকিছু স্বাভাবিক রাখতে প্রশাসনের পাশাপাশি সকাল থেকেই শিল্পাঞ্চল আশুলিয়ার গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে অবস্থান নিয়েছেন আওয়ামী লীগ ও যুবলীগ নেতাকর্মীরা। আশুলিয়া থানা যুবলীগের আহবায়ক মোঃ কবির হোসেন সরকার ও যুগ্ম-আহবায়ক মোঃ মইনুল ইসলাম ভূইয়ার নেতৃত্বে সো-ডাউন নিয়ে বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে পরে নবীনগর জাতীয় স্মৃতিসৌধ জয় রেস্তোরাঁর সামনে এসে অবস্থান নেন নেতাকর্মীরা। এ সময় ঢাকা জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক জিএস মিজানুর রহমান মিজান, ইয়ারপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি মোঃ নূরুল আমিন সরকার, শিমুলিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি মোঃ আমির হোসেন খাঁন জয়, ইয়ারপুর ইউনিয়ন যুবলীগের সিনিয়র সহ-সভাপতি আব্দুল আজিজ, ধামসোনা ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি ইঞ্জিনিয়ার মোঃ ঈসমাইল হোসেন বকুল ভূইয়া ও ১নং সাংগঠনিক সম্পাদক মোঃ কাইয়ুম খাঁন, মোঃ আমিনুল ইসলাম সরকার, যুবলীগ নেতা মোঃ আলামিন মোল্লা, মোঃ হুমায়ুন কবির মিয়া, মোঃ কানন মোল্লা, মোঃ রিয়াজ পালোয়ান, মোঃ আসলাম আলীসহ থানা, ইউনিয়ন ও ওয়ার্ড যুবলীগ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ইয়ারপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি মোঃ নুরুল আমিন সরকার বলেন, ‘আমরা অবরোধের বিপক্ষে অবস্থান কর্মসূচি পালন করছি। স্বাধীনতা বিরোধী অপশক্তি, দেশ বিরোধী ষড়যন্ত্র, সন্ত্রাস কর্মকাণ্ড, নৈরাজ্য ও অপতৎপরতার ধারক-বাহক মৌলবাদী অপশক্তি বিএনপি জামায়াতের অবরোধের প্রতিবাদে যুবসমাজ জেগে উঠেছে। বিএনপি-জামায়াতের কোনো অপতৎপরতাই আর কাজে আসবে না। আশুলিয়াবাসী বিএনপি-জামায়াতের অবরোধ কর্মসূচি সর্বাত্মকভাবে প্রত্যাখ্যান করেছেন।’

আশুলিয়া থানা পুলিশের ওসি (তদন্ত ) মোঃ মোমেনুল ইসলাম বলেন, জনগণের জান-মালের নিরাপত্তা নিশ্চিতে আইনশৃঙ্খলা বাহিনী সর্বাত্মকভাবে প্রস্তুত রয়েছে। যে কোনো ধরনের অপতৎরতা রোধে মাঠে আইনশৃঙ্খলা বাহিনী কাজ করে যাচ্ছে। শিল্পাঞ্চল আশুলিয়ার গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। যে কোন ধরনের নাশকতা পরিস্থিতি মোকাবেলায় পুলিশ প্রস্তুত আছে।

এই বিভাগের আরও খবর