বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১২:৪৩ পূর্বাহ্ন

বিশ্বজুড়ে করোনা আক্রান্ত আরও পৌনে ২০ লাখ, মৃত্যু ৭৩৪৮

  • প্রকাশিত : মঙ্গলবার, ১ ফেব্রুয়ারী, ২০২২

করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় আরও ৭ হাজার ৩৪৮ জনের মৃত্যু হয়েছে। এ সময় রোগী শনাক্ত হয়েছে ১৯ লাখ ৭৩ হাজার ৩২২ জন। এর আগে গতকাল (সোমবার) ৫ হাজার ৭৮২ জনের মৃত্যু এবং ২১ লাখ ১২ হাজার ২৭৯ জন আক্রান্ত হয়েছিলেন।

মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩৭ কোটি ৭৬ লাখ ৯ হাজার ৯০৩ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫৬ লাখ ৯০ হাজার ৮১০ জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৮২ হাজার ৬৫৭ জন এবং মারা গেছেন ৩৪৮ জন। রাশিয়ায় মৃত্যু ৬২১ জন এবং সংক্রমিত ১ লাখ ২৪ হাজার ৭০ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত ২ লাখ ৪১ হাজার ৫৮ জন এবং মৃত্যু ৯১৪ জন। তুরস্কে আক্রান্ত ৯৩ হাজার ২৬১ জন এবং মৃত্যু ১৮২ জন। ইতালিতে আক্রান্ত ৫৭ হাজার ৭১৫ জন এবং মৃত্যু ৩৪৯ জন। জার্মানিতে আক্রান্ত ১ লাখ ১৯ হাজার ৬৯৬ জন এবং মৃত্যু ১৪৭ জন। ব্রাজিলে মারা গেছেন ৪৪২ জন এবং সংক্রমিত হয়েছেন ১ লাখ ২ হাজার ৬১৬ জন।

এ ছাড়া দক্ষিণ আফ্রিকায় ৭১ জন, পোল্যান্ডে ৩৩ জন, কানাডায় ১৩২ জন, আর্জেন্টিনায় ২৮৫ জন, গ্রিসে ১২৮ জন, মেক্সিকোতে ১৩১ জন এবং ভিয়েতনামে ১০৯ জন মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

এই বিভাগের আরও খবর