বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১২:১১ পূর্বাহ্ন

বিশ্বে করোনায় আক্রান্ত আরও ৩০ লাখ

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ৩ ফেব্রুয়ারী, ২০২২

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ৩০ লাখ ১১ হাজার ৪৪৪ জন আক্রান্ত হয়েছেন। এ সময় মৃত্যু হয়েছে ১১ হাজার ৬৮৭ জনের।

বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩৮ কোটি ৫০ লাখ ৮৪ হাজার ৪১৪ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫৭ লাখ ১৭ হাজার ৮০৯ জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ১৫ হাজার ৩৬৩ জন এবং মারা গেছেন ২৭৬ জন। যুক্তরাষ্ট্রয় আক্রান্ত হয়েছেন ২ লাখ ৮৮ হাজার ৭৫৭ জন এবং মারা গেছেন ২ হাজার ৭৫৭ জন। রাশিয়ায় মারা গেছেন ৬৭৮ জন এবং সংক্রমিত হয়েছেন ১ লাখ ৪১ হাজার ৮৮৩ জন। তুরস্কে আক্রান্ত হয়েছেন ১ লাখ ১০ হাজার ৬৮২ জন এবং মারা গেছেন ২১৭ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ১৮ হাজার ৯৯৪ জন এবং মারা গেছেন ৩৯৫ জন। স্পেনে আক্রান্ত হয়েছেন ৮৬ হাজার ২২২ জন এবং মারা গেছেন ২২৪ জন। যুক্তরাজ্যে আক্রান্ত হয়েছেন ৮৮ হাজার ৮৫ জন এবং মারা গেছেন ৫৩৪ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছেন ২ লাখ ২৩ হাজার ৩২২ জন এবং মারা গেছেন ১৭৪ জন। ব্রাজিলে মারা গেছেন ৯৪৬ জন এবং সংক্রমিত হয়েছেন ১ লাখ ৮৮ হাজার ৫৫২ জন।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় দক্ষিণ আফ্রিকায় ১৭৫ জন, পোল্যান্ডে ৩১৮ জন, কানাডায় ১৭৭ জন, আর্জেন্টিনায় ৩২১ জন, গ্রিসে ১১৩ জন, হাঙ্গেরিতে ৭৭ জন, মেক্সিকোতে ৮২৯ জন এবং পেরুতে ২৩৫ জন মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

এই বিভাগের আরও খবর