বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৯:২৮ অপরাহ্ন

বেনাপোলে শুরু হলো আমদানি-রপ্তানি

  • প্রকাশিত : শনিবার, ৫ ফেব্রুয়ারী, ২০২২

চারদিন বন্ধ থাকার পর পেট্রাপোল-বেনাপোল বন্দর দিয়ে শনিবার (৫ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে ফের চালু হয়েছে আমদানি-রপ্তানি। এর ফলে উভয় বন্দর এলাকায় ফিরেছে কর্মচাঞ্চল্য।

পরিবহন শ্রমিকসহ আটটি সংগঠনের পক্ষ থেকে বিএসএফ ও পেট্রাপোল ল্যান্ডপোর্ট অথরিটির সঙ্গে দফায় দফায় বৈঠক হয় এবং গত বৃহস্পতিবার পেট্রাপোল ল্যান্ড পোর্ট অথরিটির পক্ষ থেকে একটি সরকারি বিজ্ঞপ্তি জারি করা হয়। তারপরই বন্দরের সঙ্গে যুক্ত পরিবহন শ্রমিকসহ বিভিন্ন সংগঠন মিলিতভাবে সরকারি নির্দেশের বিষয়টি বিবেচনা করে আমদানি-রপ্তানি চালু করার সিদ্ধান্ত নেন বলে জানা গেছে।

ভারতের পেট্রাপোল বন্দর ও সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) কর্তৃক ভারতীয় ট্রাকচালকদের হয়রানির প্রতিবাদে সোমবার (৩১ জানুয়ারি) সকাল থেকে আমদানি বন্ধ করে দেয় পেট্রাপোল বন্দর ব্যবহারকারীরা। পরে দফায় দফায় প্রশাসনের সঙ্গে আলোচনা শেষে বৃহস্পতিবার রাতেই সিদ্ধান্ত হয় শনিবার থেকে আমদানি-রপ্তানি কার্যক্রম চালু করার।

ভারতের পেট্রাপোল সিঅ্যান্ডএফ স্টাফ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্ত্তিক চক্রবর্তী জানান, বন্দর ও বিএসএফের হয়রানির কারণে আমাদের বিভিন্ন সংগঠনের আন্দোলনের ফলে গত সোমবার (৩১ জানুয়ারি) থেকে বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) টানা চার দিন বন্ধ থাকে বন্দরের সব কার্যক্রম। পরে ফলপ্রসূ আলোচনা শেষে আমদানি-রপ্তানি কার্যক্রম সচল হয়।

এই বিভাগের আরও খবর