সোমবার, ২২ জুলাই ২০২৪, ০৪:২২ পূর্বাহ্ন

স্বরূপে ফিরে হ্যাটট্রিকই করে ফেললেন সাকিব

  • প্রকাশিত : সোমবার, ৭ ফেব্রুয়ারী, ২০২২

যে কোনো ফরম্যাটে সাকিব আল হাসানের বোলিং নিয়ে কখনও কোনো প্রশ্নই তোলার অবকাশ নেই। কিন্তু সাম্প্রতিককালে ব্যাটিংটা প্রায়ই মলিন দেখায় বিশ্বসেরা এ অলরাউন্ডারের। চলতি বিপিএলের প্রথম চার ম্যাচে যেমন সবমিলিয়ে করেছিলেন মাত্র ৪৬ রান।

সেই সাকিবই শেষ তিন ম্যাচে আবার দলের ব্যাটিংয়ের ভরসার প্রতীক। আর বোলিং তো তার সবসময়ই সপ্রতিভ। আজ (সোমবার) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে সাকিবের ব্যাট থেকে এলো ৩৭ বলে ৫০ রানের ইনিংস। পরে বোলিংয়ে নেমে ২০ রানে নিয়েছেন ২ উইকেট।

অধিনায়কের এমন অলরাউন্ড পারফরম্যান্সের সুবাদে ৩২ রানের সহজ জয় পেয়েছে ফরচুন বরিশাল। আর ম্যাচ শেষে ম্যান অব দ্য ম্যাচ খুঁজে নিতে কোনো সমস্যাই হয়নি সংশ্লিষ্টদের। ব্যাটিংয়ে ফিফটি আর বোলিংয়ে ২ উইকেট নেওয়া সাকিব আরও একবার জিতেছেন ম্যাচসেরার পুরস্কার।

আজকের এই পুরস্কারের মাধ্যমে ম্যান অব ম্যাচ হওয়ার হ্যাটট্রিক করে ফেললেন সাকিব। এর আগে খুলনা টাইটানসের বিপক্ষে ২৭ বলে ৪১ ও ১০ রানে ২ উইকেট নিয়ে জিতেছিলেন প্রথম ম্যাচসেরার পুরস্কার। পরের ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ৩১ বলে ৫০ রানের পাশাপাশি ২৩ রানে ৩ উইকেট নিয়ে টানা দ্বিতীয় ম্যাচে সাকিবের হাতে ওঠে এই পুরস্কার।

আজ কুমিল্লার বিপক্ষেও একই নৈপুণ্য দেখিয়ে হ্যাটট্রিকটি করলেন সাকিব। এই ম্যাচের আগে চলতি আসরে দু’বার করে ম্যাচসেরার পুরস্কার জিতেছিলেন সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ ও নাহিদুল ইসলাম। আজ বাকি দুজনকে ছাড়িয়ে তৃতীয়বার এই পুরস্কার নিজের করে নিলেন সাকিব।

এই বিভাগের আরও খবর