বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৮:৩৮ অপরাহ্ন

রামেক হাসপাতালে করোনায় ৪ জনের মৃত্যু

  • প্রকাশিত : বুধবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২২

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনায় চারজনের মৃত্যু হয়েছে।

বুধবার (১৬ ফেব্রুয়ারি) সকালে রামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, রামেক করোনা ইউনিটে বুধবার (১৬ ফেব্রুয়ারি) সকাল ৯টা পর্যন্ত ভর্তি ছিলেন ৩৯ জন রোগী। এক দিন আগেও এই সংখ্যা ছিল ৩৮ জন। করোনা নিয়ে ভর্তি রয়েছেন ২৪ জন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৮ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ৭ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৫ জন। এই এক দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন চারজন রোগী।

বর্তমানে রাজশাহীর ১৬ জন, চাঁপাইনবাবগঞ্জের ৮ জন, নওগাঁর ৬ জন, নাটোরের ৩ জন, পাবনার ৩ জন, চুয়াডাঙ্গার একজন, মেহেরপুরের একজন এবং জয়পুরহাটের একজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। এর আগে মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) রামেক হাসপাতাল ল্যাবে করোনার নমুনা পরীক্ষা হয়নি। একই দিনে রামেক ল্যাবে ৪৫৩টি নমুনা পরীক্ষায় ৭৩টিতে করোনা ধরা পড়েছে।

এদিকে রাজশাহীর ১২৩টি নমুনা পরীক্ষায় করোনা ধরা পড়েছে ১০টিতে। জেলায় করোনা শনাক্তের হার ৮ দশমিক ১৩ শতাংশ। একই ল্যাবে জয়পুরহাটের ১৬৪টি নমুনা পরীক্ষায় ২৪টিতে, নাটোরের ১৩৮টি নমুনা পরীক্ষায় ৩৬টিতে এবং চাঁপাইনবাবগঞ্জের ২৮টি নমুনা পরীক্ষায় ৩টিতে করোনা ধরা পড়েছে। করোনা শনাক্তের হার জয়পুরহাটে ১৪ দশমিক ৬৩, নাটোরে ২৬ দশমিক ৯ এবং চাঁপাইনবাবগঞ্জে ১০ দশমিক ৭১ শতাংশ।

শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা নিয়ে আরও ৪ জনের মৃত্যু হয়েছে। এই চারজনই ভর্তি ছিলেন হাসপাতালের আইসিইউতে। এদের একজন নারী আর বাকি তিনজন পুরুষ।

এই বিভাগের আরও খবর