সোমবার, ২২ জুলাই ২০২৪, ০৫:৩৬ পূর্বাহ্ন

ইউক্রেনকে জার্মানির অন্যরকম সমর্থন

  • প্রকাশিত : শনিবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২২

পাশের দেশে বাজছে যুদ্ধের দামামা, তখন কী আর চুপ করে বসে থাকা যায়? ঠিক তখনই রাশিয়ার প্রতি তীব্র নিন্দা জানিয়ে ইউক্রেনকে অন্যরকম সমর্থন জানালেন রবার্ট লেভান্ডভস্কি।

শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) বিকেলে ইউক্রেনের প্রতি সমর্থন জানিয়ে জার্মানির ক্লাব বায়ার্ন মিউনিখ তাদের আলিয়াঞ্জ অ্যারেনা স্টেডিয়ামটি ইউক্রেনের পতাকা নীল ও হলুদ রঙে রাঙিয়ে অন্যরকম সমর্থন দিলো।

এদিনই বিবৃতিতে ইউক্রেনে চলমান রাশিয়ান আগ্রাসন নিয়ে এক বিবৃতি প্রকাশ করেন ফিফা দ্য বেস্ট খেতাব জেতা লেভান্ডভস্কি। সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়া বার্তায় জানিয়েছেন যুদ্ধের বিপক্ষে নিজের অবস্থান।

বর্তমান বিশ্বের অন্যতম সেরা এই বায়ার্ন মিউনিখ তারকা লিখেছেন, ‘খেলাধুলায় যা কিছু সুন্দর, তার সবকিছুই যুদ্ধের বিপক্ষে। স্বাধীনতা ও শান্তির পক্ষে থাকা সব মানুষ ইউক্রেনে চলমান আগ্রাসনের বিপক্ষে সংহতি জানাচ্ছে।’

মার্চের ২৪ তারিখ রাশিয়ার বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে মাঠ নামার কথা পোল্যান্ডের। এই ম্যাচটি হবে কি না, এ নিয়ে সংশয় ছিল আগে থেকেই। এবার এ ম্যাচের অনিশ্চয়তার কথা জানিয়েছেন পোল্যান্ড অধিনায়ক লেভান্ডভস্কিও। শিগগিরই তাদের ফুটবল ফেডারেশন সিদ্ধান্ত নেবে বলে বিশ্বাস তার।

আরও পড়ুন…পুতিনের প্রস্তাব মেনে নিয়েছেন জেলেনস্কি : রাশিয়া
লেভান্ডভস্কি লিখেছেন, ‘জাতীয় দলের অধিনায়ক হিসেবে, আমি আমার দলের সতীর্থদের সঙ্গে এই ম্যাচটি নিয়ে কথা বলবো। রাশিয়াকে এই বিষয়ে একটি সাধারণ অবস্থান তৈরি করতে ও যত তাড়াতাড়ি সম্ভব পোলিশ ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতির কাছে উপস্থাপন করতে হবে।’

এই বিভাগের আরও খবর