শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০২:৪৫ অপরাহ্ন

ক্যাচ মিসের মহড়া থামাতে অজি ম্যাকডারমটের দ্বারস্থ বিসিবি

  • প্রকাশিত : রবিবার, ৬ মার্চ, ২০২২

টাইগারদের ক্যাচ মিসের দিনে ক্রিকেটারদের জন্য নতুন ফিল্ডিং কোচের নিয়োগ নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শনিবার (৫ মার্চ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি নিশ্চিত করেন, জাতীয় দলের সঙ্গে ফিল্ডিং কোচ হিসেবে যোগ দিবেন অস্ট্রেলিয়ার শেন ম্যাকডারমট।

দক্ষিণ আফ্রিকা সফর থেকেই দলের সঙ্গে কাজ করবেন এই অজি ফিল্ডিং কোচ। ফলে প্রোটিয়াদের বিপক্ষে মাঠে নামার আগে পেস বোলিং এবং ফিল্ডিং দুই কোচই পাচ্ছে টাইগাররা। এর আগে গত শুক্রবার পেস বোলিং কোচ হিসেবে দক্ষিণ আফ্রিকার অ্যালান ডোনাল্ডকে নিয়োগ দিয়েছে বিসিবি।

ক্যাচ মিস যেন নিয়মিত অভ্যাসে পরিণত হয়েছে টাইগার ক্রিকেটারদের। গত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে ক্যাচ মিসের মাশুল গুনে যাচ্ছে টাইগাররা। আফগানিস্তানের বিপক্ষে সর্বশেষ ৫ ম্যাচে মোট ৯টি ক্যাচ ছেড়েছে বাংলাদেশ। বিশেষ করে শেষ টি-টোয়েন্টিতে সহজ ক্যাচ যেভাবে ছেড়েছে ক্রিকেটাররা, তা রীতিমতো হতাশ করেছে দলের কোচ রাসেল ডমিঙ্গো, বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন থেকে শুরু করে সবাইকে।

দলের এই ক্যাচ মিসের সমস্যা এবং ফিল্ডিংয়ের উন্নতির জন্যই অভিজ্ঞ ম্যাকডারমটের দ্বারস্থ হলো বিসিবি। এর আগেও বাংলাদেশে কাজ করে গেছেন দুই দশক ধরে ফিল্ডিং কোচিংয়ের সঙ্গে থাকা ম্যাকডারমট। ৪১ বছর বয়সী এই অজি কোচ ২০০৬ থেকে ২০০৮ সাল পর্যন্ত বাংলাদেশে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান কোচ, জাতীয় দলের ফিল্ডিং কোচ, হাই পারফরম্যান্স ইউনিটের ট্রেনার হিসেবে কাজ করেন তিনি।

ম্যাকডারমট এর আগে শ্রীলঙ্কার ফিল্ডিং কোচ ছিলেন। অস্ট্রেলিয়ার ফিল্ডিং কোচ হিসেবে কাজ করার অভিজ্ঞতাও আছে তার। এ ছাড়াও ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া, সাউথ অস্ট্রেলিয়া, নর্দান টেরিটরি ও ক্রিকেট তাসমানিয়ার হয়ে কোচিং করিয়েছেন তিনি।

বিশ্বকাপ ব্যর্থতার পরে সাবেক ফিল্ডিং কোচ রায়ান কুকের সঙ্গে চুক্তি নবায়ন করেনি বিসিবি। এরপর দেশি মিজানুর রহমান বাবুল এবং রাজিন সালেহকে দিয়ে ফিল্ডিং কোচের দায়িত্ব চালিয়েছিল বিসিবি।

এই বিভাগের আরও খবর