বুধবার, ২৪ জুলাই ২০২৪, ১০:০৯ অপরাহ্ন

বিশ্ব করোনা : ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত কমেছে

  • প্রকাশিত : রবিবার, ৬ মার্চ, ২০২২

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ৫ হাজার ৬৩৭ জনের মৃত্যু হয়েছে। এ সময় রোগী শনাক্ত হয়েছে ১৩ লাখ ৭০ হাজার ৫৩৮ জন। এর আগে (শনিবার) ৭ হাজার ৯১০ জনের মৃত্যু এবং ১৬ লাখ ৪৩ হাজার ৬৯৩ জন রোগী শনাক্ত হয়েছিল।

রোববার (৬ মার্চ) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্যমতে, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৪৪ কোটি ৫১ লাখ ২২ হাজার ৯৬১ জন। মৃত্যু হয়েছে ৬০ লাখ ১৫ হাজার ৪৮ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় জার্মানিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৪৪ হাজার ৪২৭ জন এবং মারা গেছেন ১৫৩ জন। রাশিয়ায় মারা গেছেন ৭৫০ জন এবং সংক্রমিত ৮৬ হাজার ৭৬৯ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ২১৩ জন এবং মারা গেছেন ৩২৮ জন। ব্রাজিলে মারা গেছেন ৬৪৫ জন এবং সংক্রমিত হয়েছেন ৫৮ হাজার ৭৩৭ জন। ভারতে মারা গেছেন ১৫৫ জন এবং সংক্রমিত হয়েছেন ৫ হাজার ১৮১ জন। তুরস্কে আক্রান্ত হয়েছেন ৩২ হাজার ৩৮৯ জন এবং মারা গেছেন ১৭৪ জন।

এ ছাড়া ফ্রান্সে ১২০ জন, পোল্যান্ডে ১৯৯ জন, চিলিতে ১৪৬ জন, আর্জেন্টিনায় ৮৪ জন, ইরানে ১৫৪ জন, জাপানে ২৫৫ জন, রোমানিয়ায় ৭৬ জন, ফিলিপাইনে ১০৯ জন, মেক্সিকোতে ৩০৮ জন এবং দক্ষিণ কোরিয়ায় ২১৬ জন মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

এই বিভাগের আরও খবর