বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১২:৪১ পূর্বাহ্ন

বিশ্ব করোনা : ২৪ ঘণ্টায় মৃত্যু-শনাক্ত কমেছে

  • প্রকাশিত : রবিবার, ১৩ মার্চ, ২০২২

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বে আরও ৪ হাজার ৫০৯ জনের মৃত্যু হয়েছে। এ সময় রোগী শনাক্ত হয়েছে ১২ লাখ ৫২ হাজার ৩৩৭ জন। এর আগে গতকাল (শনিবার) ৫ হাজার ৯৪৫ জনের মৃত্যু এবং ১৬ লাখ ৮৮ হাজার ৮৮৮ জন রোগী শনাক্ত হয়েছিলো।

রোববার (১৩ মার্চ) করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৪৫ কোটি ৬৭ লাখ ২৭ হাজার ৪৮৪ জন। মৃত্যু হয়েছে ৬০ লাখ ৬২ হাজার ৫৫৯ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৮৩ হাজার ৬৫১ জন এবং মারা গেছেন ২৬৯ জন। রাশিয়ায় মৃত্যু ৬৩০ জন এবং আক্রান্ত ৪৮ হাজার ১৫৪ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত ১২ হাজার ২৬১ জন এবং মৃত্যু ৪৬০ জন। জার্মানিতে আক্রান্ত ১ লাখ ৪৫ হাজার ২৬৭ জন এবং মৃত্যু ১৬৬ জন। ব্রাজিলে মৃত্যু ৩৮১ জন এবং আক্রান্ত ৪৫ হাজার ২৬৫ জন। ভারতে মৃত্যু ১৪ জন এবং আক্রান্ত ১ হাজার ৫২৩ জন।

এছাড়া তুরস্কে ১৩২ জন, ইতালিতে ১৩৩ জন, ইন্দোনেশিয়ায় ২৪৮ জন, ফ্রান্সে ৫১ জন, জাপানে ১৬৩ জন, পোল্যান্ডে ১২৭ জন, আর্জেন্টিনায় ৭১ জন, ইরানে ১৩৯ জন, রোমানিয়ায় ৪৭ জন, মালয়েশিয়ায় ৭৭ জন, ফিলিপাইনে ১২৪ জন, চিলিতে ১২৬ জন, মেক্সিকোতে ২৪৪ জন এবং থাইল্যান্ডে ৬৮ জন মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

এই বিভাগের আরও খবর