সোমবার, ২২ জুলাই ২০২৪, ০৫:৫৬ পূর্বাহ্ন

প্রথম দিনেই প্রভাসের ঝড়

  • প্রকাশিত : রবিবার, ১৩ মার্চ, ২০২২

দক্ষিণী সিনেমার জনপ্রিয় চিত্রনায়ক প্রভাস। শুধু দক্ষিণী নায়ক হিসেবে তার খ্যাতি এখন আর সীমাবদ্ধ নেই। বাহুবলি সিনেমার পর থেকেই সারা বিশ্বের সিনেমাপ্রেমীদের কাছে তার অভিনয়ের খ্যাতি দ্রুত ছড়িয়ে পড়ে।

করোনা প্রকোপের জন্য এতোদিন ধরে সিনেমা হল গুলো বন্ধ থাকলেও এখন ধীরে ধীরে খুলতে শুরু করেছে হল আর মুক্তি পেতে শুরু করেছে নতুন সিনেমা। এর ধারাবাহিকতায় মুক্তি পেয়েছে প্রভাসের নতুন সিনেমা ‘রাধে শ্যাম’। গত শুক্রবার (১১ মার্চ) বিশ্বব্যাপী প্রায় ৭ হাজার সিনেমা হলে মুক্তি পেয়েছে এটি। আর প্রথম দিনেই ঝড় তুলেছে সিনেমাটি।

সিনেমাটি মুক্তি প্রথম দিনেই সারা বিশ্ব থেকে ৭৯ কোটি রুপি আয় করেছে। এ তথ্যটি নিশ্চিত করেছে সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান ইউভি ক্রিয়েশন।

তাদের পাওয়া তথ্য থেকে আরও জানা যায়, শুধুমাত্র হিন্দি ভাষাতেই সিনেমাটি প্রথম দিনে সাড়ে ৪ কোটি রুপি আয় করেছে। যা প্রভাসেরই ব্লকবাস্টার হিট সিনেমা ‘বাহুবলী’র প্রায় কাছাকাছি। এই সিনেমাটিরও হিন্দি ভার্সনে প্রথম দিনের আয় ছিল ৫ কোটি।

তবে সমালোচকদের কাছ থেকে খুব একটা ভালো রিভিউ এখনও পায়নি সিনেমাটি। তাই বক্স অফিসের সাফল্য ধরে রাখতে পারবে কিনা, তা বলা কঠিন। তবে সিনেমার হর্তাকর্তারা বেশ আগ্রহ প্রকাশ করছে সিনেমাটি নিয়ে।

প্রসঙ্গত, ‘রাধে শ্যাম’ নির্মাণ করেছেন রাধা কৃষ্ণ কুমার। এর বাজেট প্রায় ৩৫০ কোটি রুপি। মুক্তির আগেই সিনেমাটি স্যাটেলাইট স্বত্ত্ব বিক্রির মাধ্যমে ২৫০ কোটি রুপি আয় করে ফেলে। পিরিয়ড রোম্যান্টিক ড্রামা ঘরানার সিনেমাটি প্রযোজনা করেছে ইউভি ক্রিয়েশন ও টি সিরিজ।

এই বিভাগের আরও খবর