শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০২:৫২ অপরাহ্ন

টাইগ্রেস অধিনায়ক জ্যোতির প্রশংসায় ফাহিমা

  • প্রকাশিত : সোমবার, ১৪ মার্চ, ২০২২

অধিনায়ক হিসেবে ইতিহাসের অংশ হয়ে গেছেন বাংলাদেশ নারী দলের ক্রিকেটার নিগার সুলতানা জ্যোতি। তার নেতৃত্বে ওয়ানডে বিশ্বকাপের মঞ্চে প্রথম জয় তুলে নিয়েছে বাংলাদেশ।

দলের এই অধিনায়ককে ম্যাচ শেষে প্রশংসায় ভাসিয়েছেন পাকিস্তানের বিপক্ষে ম্যাচসেরার পুরস্কার পাওয়া ফাহিমা খাতুন। দলের এই লেগ স্পিনিং অলরাউন্ডার বিশ্বাস করেন, ভবিষ্যতে আরও ভালো করতে পারবে জ্যোতি।

জ্যোতি অধিনায়কত্ব বা ম্যাচ খেলার বিচারে সালমা খাতুন, রুমানা আহমেদের চেয়ে হয়তো পিছিয়ে আছেন। তবে দলে দারুণ ইনভলভমেন্ট আছে জ্যোতির। ফলে এক্সপেরিয়েন্সড সালমা এবং রুমানার সহায়তা পাচ্ছেন ভালো। যা জ্যোতিকে নেতৃত্ব দিতে আরও সহায়তা করছে বলে জানিয়েছে ফাহিমা।

সংবাদ সম্মেলনে ফাহিমা বলেন, ‘দলের মধ্যে জ্যোতির ইনভলভমেন্ট অনেক বেশি। যার কারণে দলকে নেতৃত্ব দিতে তার জন্য সহজ হচ্ছে। এ ছাড়াও দলে দুইজন অভিজ্ঞ অধিনায়ক আছেন। যারা তার কাজকে আরও সহজ করে দিচ্ছে।’

পাকিস্তান ম্যাচেও নিজের নেতৃত্বগুণ দারুণ দেখিয়েছেন জ্যোতি। শেষদিকে দারুণ বোলিং চেঞ্জে পাকিস্তানকে চাপে ফেলে দিয়েছেন এই টাইগ্রেস ক্যাপ্টেন। ২৫ ওভার শেষে ফাহিমাকে বোলিংয়ে আনার সময় উৎসাহ জুগিয়েছেন কথা বলে।

ফাহিমা আরও যোগ করেন, ‘সে বোলিংয়ে আনার সময় আমাকে বলেছে, ‘তোমার ওপর আমার দৃঢ় বিশ্বাস আছে, তুমি শুধু তোমার পরিকল্পনা মতো বোলিং করতে থাকো। আসলে ওর সঙ্গে আমার ভালো বোঝাপোড়া আছে।’

জ্যোতি সামনে আরও ভালো করবে জানিয়ে ফাহিমা বলেন, ‘আশা করি, সামনে সে আরও ভালো করতে পারবে।’

এই বিভাগের আরও খবর