সোমবার, ২২ জুলাই ২০২৪, ১০:৩৯ পূর্বাহ্ন

ধামরাইয়ে শর্ট সার্কিট থেকে আগুন লেগে ৮ পরিবারের বাসাবাড়ি পুড়ে ছাই

  • প্রকাশিত : শনিবার, ২৬ মার্চ, ২০২২

মাধপ সরকার (ধামরাই প্রতিনিধি) : ঢাকার ধামরাইয়ে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লেগে ৮ পরিবারের বাসাবাড়ি পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ৫০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানায় ওই বাড়ির বাসিন্দারা।

শনিবার (২৬মার্চ) দুপুর ১টায় উপজেলার সূতিপাড়া ইউনিয়নের কালামপুর বাজার জামে মসজিদের পাশে হাজী আজাহার আলীর বাসা বাড়িতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

জানা যায়, ওই বাড়ির দুই নাম্বার রুমে মোবাইল ফোনে চার্জ দেয়ার সময় চার্জার থেকে বৈদ্যুতিক শর্ট সার্কিট হয়ে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যেই বাসা বাড়ির ৮টি রুম আগুন লেগে সর্বস্ব পুড়ে ছাই হয় যায়।

এ সময় ও বাড়ির তিন নাম্বার রুমের ভারাটিয়া লালমনির হাটের আঃ রশিদের ছেলে মোঃ রায়হানের জমানো ৪লক্ষ ৫০ হাজার টাকা, ঝিনাইদহের হাসিনার ৩০ হাজার, মাগুরার শিরিন আক্তারের ৭০ হাজার, ঝিনাইদহের লাবলুর নগদ ১ লাখ টাকা ও ঘরে থাকা টিভি, ফ্রিজ ঘাট আলমারি সহ সব মালামাল ও পুড়ে ছাই হয়ে যায়।

এ বিষয়ে কালামপুর বাজার বণিক সমিতির সভাপতি মোঃ রবিউল করিম বলেন, খবর পেয়ে সাথে সাথে ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করি। আগুনের ঘটনায় হাজী আজাহার আলীর বাসাবাড়িতে ভাড়াটিয়াদের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এ ঘটনায় সরকারিভাবে সহযোগিতার জন্য ক্ষয়ক্ষতির পরিমাণ নিরুপণ করে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে পাঠানো হবে।

ধামরাই ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. সোহেল রানা বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ১০ মিনিটে ঘটনাস্থলে পৌছায় দেড় ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তবে সময় মত ফায়ার সার্ভিসের কর্মীরা না আসলে পাশের বিল্ডিং সহ কালামপুর বাজারের ব্যাপক ক্ষতি হতে পারতো। আগুন নিয়ন্ত্রণে আনার আগেই ৮টি রুমে থাকা সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে।

এই বিভাগের আরও খবর