শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৩:০০ অপরাহ্ন

হুরূপী চরিত্রে মেহজাবীন

  • প্রকাশিত : সোমবার, ১১ এপ্রিল, ২০২২

এক মেহজাবীনের অনেক রূপ। কখনও তিনি মফস্বল শহরের ফটোস্টুডিও দোকানের ফটোগ্রাফার, আবার কখনো সংগীতশিল্পী। গায়ে হলুদের মঞ্চে ইউকুলেলে বাজিয়ে অতিথিদের গান শোনান নিয়মিত। এক মেহজাবীনের বহুরূপী সত্তা? নাকি নায়ক আফরান নিশো সবার মাঝে মেহজাবীনকে খুঁজে বেড়ান? এ নিয়ে নায়কের বন্ধুরা বিচলিত। নিশো আবার নিজের স্বপ্ন, সংকল্পের ব্যাপারে অটল।

তার স্বপ্ন মার্কিন মুল্লুকে বোনের কাছে ঘুরতে যাবেন। ভিসা পাবার জন্য এহেন চেষ্টা নেই যে নিশো করেননি। টু-বাই-টু সাইজের ছবি তোলার জন্যই প্রথমবার মেহজাবীনের সাথে দেখা। এই টু-বাই-টু সাইজটি একসময় শুধু ছবি তোলার মধ্যেই সীমাবদ্ধ থাকেনি, মজার ছলে তাদের চিঠি লেখার সাইজও নির্ধারিত হয় টু-বাই-টু। আর দশটা সম্পর্ক থেকে এই সম্পর্ক বিভিন্ন বাঁকে তৈরি করে নতুন সমীকরণ।

এমন গল্প নিয়েই তৈরি হয়েছে ঈদের বিশেষ নাটক ‘টু বাই টু লাভ’। রুম্মান রশীদ খানের রচনায় নাটকটি পরিচালনা করেছেন রুবেল হাসান। গল্পের প্রয়োজনে নাটকটিতে থাকছে বেশ কয়েকটি গান। মফস্বল শহরের নয়নাভিরাম লোকেশনে চিত্রায়িত হয়েছে নাটকটি; চিত্রগ্রহণে কামরুল ইসলাম শুভ। মাছরাঙা টেলিভিশনের প্রযোজনায় ‘টু বাই টু লাভ’ প্রচারিত হবে আসছে ঈদের ২য় দিন, রাত ১০টা ২০ মিনিটে, মাছরাঙা টেলিভিশনে।

এই বিভাগের আরও খবর