সোমবার, ২২ জুলাই ২০২৪, ০৯:৫৪ পূর্বাহ্ন

প্রথম দিনেই ৫৫ মিনিট বিলম্বে কমলাপুর ছাড়ল ধূমকেতু

  • প্রকাশিত : বুধবার, ২৭ এপ্রিল, ২০২২

ঈদ উপলক্ষে ট্রেনে আজ থেকে রাজধানী ছাড়ছেন ঘরমুখো মানুষ। আগামী কদিন দৈনিক প্রায় ৫৩ হাজার যাত্রী ট্রেনে ঢাকা থেকে দেশের বিভিন্ন অঞ্চলের উদ্দেশ্যে যাত্রা করবেন বলে জানা গেছে। এরমধ্যে শুধুমাত্র আন্তঃনগর ট্রেনে আসন থাকবে ২৭ হাজারের বেশি।

বুধবার (২৭ এপ্রিল) ভোর ৬টায় রাজশাহীগামী ধূমকেতু এক্সপ্রেস ট্রেনের মাধ্যমে ঈদযাত্রা শুরু হওয়ার কথা থাকলেও তা বিলম্বে পড়ে। আধা ঘণ্টা পিছিয়ে সকাল সাড়ে ৬টায় ট্রেন ছাড়ার সময় নির্ধারণ হলেও ট্রেনটি কমলাপুর রেলস্টেশন ছেড়ে যায় সকাল ৬টা ৫৫ মিনিটে। তবে এর আগেই সকাল ৬টা ২০ মিনিটে সিলেটগামী পারাবত এক্সপ্রেস ট্রেনের স্টেশন ছাড়ার মাধ্যমে আনুষ্ঠানিক শুরু হয় ঈদযাত্রা।

ধূমকেতু এক্সপ্রেসের যাত্রী জয়নাল আবেদিন ক্ষোভ প্রকাশ করে বলেন, কোনো ট্রেন ১ মিনিট বিলম্ব হলে আপ-ডাউনে ১৫ থেকে ২০ মিনিট বিলম্ব হয়। ধূমকেতু শুরুতেই ৫৫ মিনিটের বিলম্ব, বাকিটা সময় কিভাবে শিডিউল ঠিক হবে জানি না।

এদিকে সঠিক সময়ে প্লাটফর্মে অবস্থান করতে দেখা গেছে কিশোরগঞ্জগামী এগারো সিন্দুর প্রভাতী, দেওয়ানগঞ্জ অভিমুখী তিস্তা এক্সপ্রেস ও চট্টগ্রাম অভিমুখী মহানগর প্রভাতী।

বুধবার সকাল ৮টা থেকে পঞ্চম দিনের মতো ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু হয়েছে। এদিন বিক্রি হচ্ছে ১ মে’র ট্রেনের টিকিট। ঈদযাত্রা শেষে ট্রেনের ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ১ মে থেকে। ঈদুল ফিতর উপলক্ষে গত শনিবার (২৩ এপ্রিল) থেকে ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু হয়।

এই বিভাগের আরও খবর