বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৮:২২ অপরাহ্ন

৭ পর্বের ধারাবাহিক নাটক ভাই খুব সেনসেটিভ

  • প্রকাশিত : শুক্রবার, ২৯ এপ্রিল, ২০২২

মানুষ মাত্রই আবেগ, অনুভূতি থাকবে। কারও বেশি কারও কম। অতি আবেগের কারণে সৃষ্টি হতে থাকে নানান ধরনের জটিলতা এবং নাটকীয়তা। এরকম কাহিনী নিয়ে এবারের ঈদে হারুন রুশোর রচনা ও পরিচালনায় আসছে সাত পর্বের ধারাবাহিক নাটক ‘ভাই খুব সেনসেটিভ’।

নাটকের গল্প যে ভাইকে নিয়ে তিনি অত্যন্ত আবেগ প্রবণ, ফলে যেকোনো বিষয়ে তার ভালাে লাগা বা মন্দ লাগার প্রকাশভঙ্গী সাধারণ মানুষের চেয়ে অনেক বেশি প্রকট। তার এই অতি আবেগের কারণে সৃষ্টি হতে থাকে নানান ধরনের জটিলতা এবং নাটকীয়তা।

স্যাটায়ার ধর্মী এসব ঘটনা দর্শককে হাসাবে, রাগাবে, ভাবাবে এবং একজন সেনসেটিভ ভাইয়ের সাথে নিজেদের একাত্ম করবে। ভাইয়ের কয়েকজন ছোট ভাই তথা সারগেদ নাটক জুড়ে ভাইকে সমর্থন দেবে, পাশে থেকে ভাইয়ের জন্য নিজেদের উজাড় করে দেবে। কারণ ভাই যতো আবেগ প্রবণই হোকনা কেনো দিন শেষে তিনি তাদের জন্য জীবনও দিতে পারেন। আর সাত পর্বের এই ধারাবাহিকের বিশেষত্বই হলো প্রতিটি গল্পই আলাদা আলাদা এবং স্বয়ং সম্পূর্ণ। প্রতিটি পর্বে ভিন্ন ভিন্ন রূপে হাজির হবে ভাই, কখনও তিনি খুব সেনসেটিভ ডাক্তার, কখনও সেনসেটিভ ভিক্ষুক, কখনওবা সেনসেটিভ প্রেমিক।

আর ভাইয়ের চরিত্রকে ঘিরেই আবর্তিত হবে গল্পের অন্যান্য সব চরিত্র। আর দর্শক প্রতিটি পর্বে ভিন্ন ভিন্ন খন্ড-নাটকের স্বাদ পাবে বলে “ভাই খুব সেনসেটিভ” সাতপর্বের ধারাবাহিকটির জনপ্রিয়তা নিয়ে নির্মাতা ও কলা-কুশলীরা দারুণ ভাবে আশাবাদী।

সাতপর্বের এই ধারাবাহিকে অভিনয় করেছেন সৈয়দ শিপুল, কাজী নওশাবা আহমেদ, মুকিত জাকারিয়া, এনিলা তানজুম, আনিসুল হক বরুণ, আনোয়ার হোসেন, অনুভব মাহবুব, পিচ্চি শরিফুল, সূচনা শিকদার, জয়শ্রী কর জয়া, আফরোজা হোসেন, ইউশা, জাহাঙ্গীর আলম প্রমুখ।

ঈদেরদিন থেকে শুরু করে ঈদের ৭ম দিন পর্যন্ত প্রতিদিন রাত ৭.৩০ মিনিটে নাটকটি প্রচার হবে।

এই বিভাগের আরও খবর