রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৭:০৪ পূর্বাহ্ন

অনলাইন মাধ্যমে কাজ করতে কোনো অনাগ্রহ নেই

  • প্রকাশিত : বুধবার, ১১ মে, ২০২২

চিত্রনায়িকা শবনম বুবলী এখন অভিনয় ব্যস্ততার তুঙ্গে আছেন। নিয়মিত নতুন সিনেমায় চুক্তিবদ্ধ হচ্ছেন। সিনেমা ছাড়াও ব্যস্ততা রয়েছে তার। কাজ করছেন বিজ্ঞাপনেও। অভিনয় এবং প্রাসঙ্গিক বিষয়গুলো নিয়ে আজকের ‘হ্যালো…’ বিভাগে কথা বলেছেন তিনি।

* কী নিয়ে ব্যস্ত আছেন এখন?

** গত এক বছর ধরে অভিনয় নিয়েই ব্যস্ত আছি। বলা যায় প্রায় প্রতিমাসেই এখন নতুন সিনেমায় চুক্তিবদ্ধ হচ্ছি। এটা আমার অভিনয় জীবনের অন্যতম অর্জন। প্রযোজক ও নির্মাতাদের প্রতি কৃতজ্ঞতা জানাই, তারা আমাকে নিয়ে একের পর এক নতুন সিনেমা নির্মাণ করছেন। বলতে পারি, অভিনয় ক্যারিয়ারে দারুণ সময় পার করছি। কারণ এ মন্দা সময়ে কাজ করা আসলেই ভাগ্যের ব্যাপার। আমি ভাগ্যবতী। সবার কাছে দোয়া ও শুভ কামনা চাই যেন আগামীতেও কাজের এ ধারা অব্যাহত থাকে।

* গত ঈদে আপনার অভিনীত ‘বিদ্রোহী’ নামের একটি সিনেমা মুক্তি পেয়েছে। কেমন সাড়া পাচ্ছেন সেটি নিয়ে?

** শাহীন সুমন পরিচালিত এ সিনেমাটি ঈদে একশরও বেশি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। মুক্তির প্রথম দিন থেকেই আশানুরূপ ফলাফল পাওয়া যাচ্ছে। ঈদের সময় মানুষ এমনিতেই আনন্দ করার মুডে থাকেন। তাই প্রেক্ষাগৃহে দর্শকও এ সময় বেশি যায়। এখন পর্যন্ত ভালো সাড়া পাচ্ছি দর্শকের কাছ থেকে। আশা করছি আরও কিছুদিন এটি প্রেক্ষাগৃহে চলবে।

* সম্প্রতি ‘লোকাল’ নামের একটি সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন। কী ধরনের সিনেমা এটি?

** আমি সিনেমার গল্প এবং আমার চরিত্রটি নিয়ে বেশি ভাবি। সেই দিক থেকে ‘লোকাল’ সিনেমাটিও ব্যতিক্রমী একটি গল্প নিয়ে তৈরি হচ্ছে। সাইফ চন্দন এটির পরিচালক। আশা করছি ভালো একটি কাজ হবে। শিগ্গির এ সিনেমার শুটিং শুরু হবে। এতে আমার সহশিল্পী আদর আজাদ। তিনিও সম্ভাবনাময় একজন চিত্রনায়ক। আশা করছি আমরা ভালো একটি সিনেমা উপহার দিতে পারব দর্শকদের। তা ছাড়া গত ঈদের আগে ‘বিট্টে’ নামের আরেকটি সিনেমার কাজ শুরু করেছি।

* আপনার হাতে আরও কিছু সিনেমার কাজ রয়েছে। সেগুলোর খবর কী?

** কিছুদিন আগে জসিম উদ্দিন জাকির পরিচালিত ‘মায়া’ নামের একটি সিনেমায় অভিনয় শুরু করেছি। সেটির শুটিং এখনো শেষ হয়নি। তবে এটিও দর্শকের কাছে সাড়া জাগাবে বলে আমি মনে করছি। এ ছাড়া তপু খানের পরিচালনায় ‘লিডার : আমিই বাংলাদেশ’, আসিফ ইকবাল জুয়েলের পরিচালনায় ‘চোখ’, মোহাম্মদ ইকবালের পরিচালনায় ‘রিভেঞ্জ’, সৈকত নাসিরের পরিচালনায় ‘তালাশ’, ক্যাসিনো’ সিনেমাগুলো নিয়েও আমি বেশ আশাবাদী।

* অনলাইন মাধ্যমেও আপনার সরব উপস্থিতি দেখা যাচ্ছে। এটা কি ভবিষ্যতে অব্যাহত থাকবে?

** মানসম্মত পছন্দের কাজ হলে অনলাইন সেক্টরে কাজ করতে কোনো অনাগ্রহ নেই আমার। বেশ কয়েকটি ওয়েব ফিল্মে কাজ করেছি এরই মধ্যে। এখনো একাধিক ওয়েব ফিল্মের কাজের প্রস্তাব হাতে রয়েছে। এ ধরনের কাজেও দর্শক আমাকে উৎসাহিত করছেন।

* ইদানীং বিজ্ঞাপনেও নিয়মিত কাজ করতে দেখা যাচ্ছে আপনাকে…

** ভালো পণ্য এবং নির্মাণ পরিকল্পনা থাকলে অবশ্যই এ মাধ্যমে কাজ করব। কোনো বিতর্কিত পণ্য ও প্রতিষ্ঠানের বিজ্ঞাপনে কাজ করার ইচ্ছা নেই। কারণ এতে আমার ব্যক্তিগত অবস্থান ক্ষতিগ্রস্ত হতে পারে।

এই বিভাগের আরও খবর