শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০২:০১ অপরাহ্ন

ইউএস ওপেন খেলেই অবসর নিচ্ছেন সানিয়া মির্জা

  • প্রকাশিত : বুধবার, ১১ মে, ২০২২

ফ্রেঞ্চ ওপেনের প্রস্তুতি সারতে আপাতত রোমে রয়েছেন ৬ বারের গ্র্যান্ড স্লাম বিজয়ী ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জা। সেখান থেকেই নিজের অবসরের সিদ্ধান্তের কথা জানালেন তিনি।

এ বছরের ইউএস ওপেনের পরেই সম্ভবত টেনিসকে বিদায় জানাচ্ছেন সানিয়া। এ পর্যন্ত সেরকমই পরিকল্পনা করে রেখেছেন তিনি। খবর আনন্দবাজার পত্রিকার।

রোমে ক্লে-কোর্টে ইটালিয়ান ওপেন খেলছেন তিনি। সানিয়ার জুটি লুসি রাদেকা। সোমবার প্রথম রাউন্ডে সানিয়া-রাদেকা জুটি ৬-১, ৬-২ গেমে উড়িয়ে দিয়েছেন পোল্যান্ডের অ্যালিসায়া রোসোলস্কা ও নিউজিল্যান্ডের এরিন রুটলিফ জুটিকে।

ষষ্ঠ বাছাই সানিয়াদের প্রি-কোয়ার্টারে খেলতে হবে এলিনা রিবাকিনা-লিউডমিলা সামসোনোভা জুটির সঙ্গে।

সানিয়া আগেই জানিয়েছিলেন, এই বছরই টেনিসকে বিদায় জানাবেন। কিন্তু ঠিক কবে অবসর নেবেন জানাননি।

মঙ্গলবার সানিয়া জানালেন, বছরের শেষ গ্র্যান্ড স্লাম ইউএস ওপেন খেলেই অবসরের পরিকল্পনা করেছেন তিনি। তবে নতুন করে চোট পেলে তার আগেই সরে দাঁড়াবেন।

সানিয়া জানালেন, শরীর ফিট থাকলে বা নতুন করে চোট না পেলে তিনি ফ্রেঞ্চ ওপেনের পরে বছরের বাকি দু’টি গ্র্যান্ড স্লাম উইম্বলডন ও ইউএস ওপেনেও খেলবেন। প্রতিটি প্রতিযোগিতার আগে প্রস্তুতি সারার জন্য সংশ্লিষ্ট কোর্টের দু’-একটি প্রতিযোগিতাতেও খেলবেন।

তবে কোন কোন প্রস্তুতি প্রতিযোগিতায় খেলবেন, তা এখনও ঠিক করেননি। এখন যেমন ক্লে-কোর্টের প্রস্তুতি সারতে রোমে খেলছেন। এরপর ১৫ মে থেকে ফ্রান্সের স্ট্রসবার্গে আরও একটি প্রতিযোগিতায় খেলতে পারেন। সেটিও চূড়ান্ত নয়। ২২ মে থেকে ফ্রেঞ্চ ওপেন শুরু হচ্ছে। চলবে ৫ জুন পর্যন্ত।

বছরের তৃতীয় গ্র্যান্ড স্লাম উইম্বলডন চলবে ২৭ জুন থেকে ১০ জুলাই। তার আগে বার্মিংহাম, বার্লিন বা ইস্টবোর্নে ঘাসের কোর্টে প্রস্তুতি সারতে পারেন সানিয়া। বছরের শেষ গ্র্যান্ড স্লাম ইউএস ওপেন শুরু ২৯ অগস্ট থেকে। চলবে ১১ সেপ্টেম্বর পর্যন্ত। তত দিন পর্যন্ত চোটমুক্ত থাকলে খেলে যাবেন সানিয়া। তার পরেই টেনিসকে বিদায় জানাবেন তিনি।

এই বিভাগের আরও খবর