রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৭:৩১ পূর্বাহ্ন

নবীকে কটূক্তি, চাপের মুখে বিজেপি মুখপাত্রকে বরখাস্ত

  • প্রকাশিত : সোমবার, ৬ জুন, ২০২২

হযরত মুহাম্মদ (স.) কে নিয়ে বিতর্কিত মন্তব্য করায় ভারতের ক্ষমতাসীন দল বিজেপির মুখপাত্র নুপুর শর্মাকে বরখাস্ত করা হয়েছে। ঘটনার শুরুতে নুপুরের বিরুদ্ধে ব্যবস্থা না নিলেও শেষপর্যন্ত চাপের মুখে তাকে বরখাস্ত করতে বাধ্য হয় বিজেপি।

এর আগে গত ৪ জুন এক সংবাদমাধ্যমে বিশ্বনবীকে বিতর্কিত মন্তব্য করেন বিজেপির ওই নেত্রী। এরপরই ক্ষোভে ফেটে পড়ে ভারতের মুসলিমরা। দেশটির অনেক জায়গায় উল্টো মুসলিমদেরই গণহারে গ্রেপ্তার করে এবং পুলিশ তাদের বাড়িঘর ভেঙে দেয়ার হুমকি দেয়। পরে কাতার, কুয়েত, সৌদি ও ইরান কঠোর বার্তা দেয় এবং ভারতকে ক্ষমা চাইতে বলা হয়। শুধু তাই নয়, এসব দেশের নাগরিকরা সামাজিক মাধ্যমে ভারত বয়কটের ডাক দিয়েছেন।

এরপরই নুপুরের মন্তব্য নিয়ে চাপে পড়ে মোদি সরকার। অবশেষে বিজেপি জানায় তারা হযরত মুহাম্মদ স. কে নিয়ে নুপুরের মন্তব্যকে সমর্থন করে না। সব ধর্মকে সম্মান করে বলে সাফাই দেয় বিজেপি।

এছাড়া বিতর্কিত মন্তব্যের জন্য নুপুরের কড়া সমালোচনা করা হয়। পরে মন্তব্যের জন্য ক্ষমা চেয়েছেন ওই বিজেপি নেত্রী। টুইটারে তিনি বলেন, তার বাড়ির ঠিকানা যেন সংবাদমাধ্যমে প্রকাশ না করা হয়। কারণ তিনি ও তার পরিবারের সদস্যরা খুনের হুমকি পাচ্ছেন। সূত্র: এনডিটিভি

এই বিভাগের আরও খবর