বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৯:২৬ অপরাহ্ন

এখনও হাসপাতালে৪ জন, পরীক্ষার হলে শ্বাসকষ্ট ১১ ছাত্রী

  • প্রকাশিত : মঙ্গলবার, ১৪ জুন, ২০২২

বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার কামারখালী কৃষ্ণ সুন্দর মাধ্যমিক বিদ্যালয়ের অর্ধবার্ষিক পরীক্ষার হলে অসুস্থ হয়ে পড়া ৪ শিক্ষার্থী এখনও শের-ই বাংলা মেডিকেলে চিকিৎসাধীন রয়েছেন।

গতকাল সোমবার বিকেলে ওই স্কুলের বিভিন্ন শ্রেণির ১১ শিক্ষার্থী শ্বাসকষ্ট ও খিচুনি রোগে অসুস্থ হয়ে পড়লে তাদের মধ্যে ৭ জনকে হাসপাতালে ভর্তি করা হয়। প্রাথমিক চিকিৎসা শেষে ৩ জন বাড়ি ফিরে গেলেও আজ মঙ্গলবার ৪ জন চিকিৎসাধীন আছেন।

ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক জলিলুর রহমান আকন জানান, গত সোমবার ৭ জন, রবিবার ১ জন, শনিবার ৩ জন এবং বৃহস্পতিবার ১জন ছাত্রী পরীক্ষার হলে অসুস্থ হয়ে পড়ে। তারা সকলেই নবম ও দশম শ্রেনীর ছাত্রী। সোমবার বিকেলে পরীক্ষার হলে ১১ শিক্ষার্থী শ্বাসকষ্ট ও খিচুনিতে আক্রান্ত হয়। এদের মধ্যে ৭জনকে হাসপাতালে ভর্তি করা হয়। অন্যান্যরা প্রাথমিক সেবা শুশ্রুষায় সুস্থ হয়। হাসপাতালে চিকিৎসায় সুস্থ হয়ে ৩ ছাত্রী বাড়ি ফিরে যায়। গতকাল দুপুর পর্যন্ত চিকিৎসাধীন ছিলো আরও ৪ ছাত্রী।
হাসপাতালের মেডিসিন (মহিলা) বিভাগের সহকারী রেজিস্ট্রার ডা. নাভিদ নূর ইভান জানান, তীব্র গরমে শরীরে আয়োডিনের অভাবে ওই ছাত্রীরা অসুস্থ হয়ে পড়ে। ছাত্রীদের চিকিৎসা চলছে। তারা দ্রুত সেরে উঠবে বলে তিনি আশা করেন।

এই বিভাগের আরও খবর