সোমবার, ২২ জুলাই ২০২৪, ১১:১৮ পূর্বাহ্ন

যুক্তরাষ্ট্রে শপিংমলে বন্দুক হামলা, নিহত ৩

  • প্রকাশিত : সোমবার, ১৮ জুলাই, ২০২২

যুক্তরাষ্ট্রের ইন্ডিয়ানাপোলিস এলাকার একটি শপিংমলে বন্দুকধারীর গুলিতে তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় আরও দুইজন আহত হয়েছেন।

ইন্ডিয়ানার গ্রিনউড পার্ক মলের ফুড কোর্টে হামলা চালানোর পর সন্দেহভাজন বন্দুকধারী মারা গেছে বলে পুলিশের বরাত দিয়ে যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম এবিসি নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়, গ্রিনউডের পুলিশ প্রধান জিম আইসন জানিয়েছে, সন্ধ্যা ৬টার দিকে আমাদের কাছে একটি ফোন আসে যে, মলের ফুড কোর্টে এক বন্দুকধারী হামলা চালিয়েছে। ফুড কোর্টে প্রবেশ করেই ওই বন্দুকধারী এলোপাতাড়ি গুলি ছুড়তে থাকে। এ সময় তার কাছে বেশ কয়েকটি ম্যাগজিন গোলাবারুদসহ একটি রাইফেল ছিল।

পুলিশ প্রধান বলেন, বন্দুকধারীকে হামলা চালাতে দেখে ইন্ডিয়ানাপোলিসের গ্রিনউড পার্ক মলে উপস্থিত এক বেসামরিক নাগরিক ওই হামলাকারীকে লক্ষ্য করে গুলি চালায়। কারণ, তার কাছেও অস্ত্র ছিল।

প্রতিবেদনে বলা হয়, হামলাকারী একাই ছিলেন। তবে পুলিশ নিহতদের পরিচয় প্রকাশ করেনি। তাছাড়া গোলাগুলির সময় শপিংমলের ক্রেতা-বিক্রেতারা আতঙ্কিত হয়ে ছোটাছুটি করতে থাকে।

পুলিশ প্রধান আরও বলেন, বর্তমানে কোনো ধরনের হুমকি নেই। মলটি সোয়াত দল নিয়ন্ত্রণে নিয়েছে এবং এটি পরিষ্কার করছে।

ইন্ডিয়ানা গভর্নর এরিক হলকম্ব বলেন, আজ এই হামলায় কয়েকটি তাজা প্রাণ হারিয়ে গেছে। আমি তাদের আত্মার শান্তি কামনা করছি। ইন্ডিয়ানা পুলিশ স্থানীয় কর্তৃপক্ষকে সহায়তা করছে। তবে এভাবে চলতে থাকলে আগামী দিনগুলো আরও ভয়াবহ হবে।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের স্কুল-কলেজসহ বিভিন্ন স্থানে বন্দুক হামলা মারাত্মক আকার ধারণ করেছে। প্রায় প্রতিদিনই দেশটির কোথাও না কোথাও হামলার ঘটনা ঘটছে। এতে প্রাণ হারাচ্ছেন অসংখ্য সাধারণ নাগরিক। বিশেষ করে শিশু ও নারী। এ ঘটনায় যুক্তরাষ্ট্রজুড়ে চলছে আলোচনা-সমালোচনা। এর মধ্যে এ খবর সামানে এলো।

এই বিভাগের আরও খবর