শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৪:০০ অপরাহ্ন

দেশে ভোটের পরিবেশ আওয়ামী লীগই সৃষ্টি করেছে : প্রধানমন্ত্রী

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ৬ অক্টোবর, ২০২২

নির্বাচনের যে প্রহসন এটা বিএনপির সৃষ্টি, এটা তারাই করেছে; বরং নির্বাচনকে আমরাই জনগণের কাছে নিয়ে গেছি বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্র সফর নিয়ে বৃহস্পতিবার (৬ অক্টোবর) বিকেলে গণভবনে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

এ সময় তিনি বলেন, মানুষ যেন তার ভোটটা দিতে পারে, সেই পরিবেশ বা ভোট সম্পর্কে মানুষের যে সচেতনতা এটা কিন্তু আওয়ামী লীগই সৃষ্টি করেছে। ভোটার তালিকায় ছবিসহ লিস্ট হচ্ছে, স্বচ্ছ ব্যালট বাক্স দেওয়া হচ্ছে।

বিএনপি প্রতিনিয়ত রাষ্ট্রদূতদের কাছে যাচ্ছে এবং নির্বাচন নিয়ে কথা বলছে। নির্বাচনের মাধ্যমে সরকার পরিবর্তন হবে, নাকি বিদেশি দূতাবাসের মাধ্যমে সরকার পরিবর্তন হবে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, এ বিষয়ে বিএনপিকে জিজ্ঞেস করা উচিত নির্বাচনটা কে করে দিয়ে যাবে। তারা তাদের অতীতের কথা ভুলে গেছে ।

তিনি বলেন, বিএনপি বিদেশিদের কাছে ধরনা দিয়ে বেড়াচ্ছে। যদি দেশের মাটিতে তাদের সেরকম সমর্থন থাকত বা নিজের শিকড়ে যদি জোর থাকত, তাহলে বিদেশের মাটিতে ধরনা দিত না। জনসমর্থন থাকলে, জনগণের ওপর আস্থা থাকলে বা বিশ্বাস থাকলে জনগণের কাছেই যেত।

প্রধানমন্ত্রী বলেন, তারা কোন মুখে জনগণের কাছে ভোট চাইতে যাবে।আগুন দিয়ে পোড়ানো, মানুষ খুন করা, বোমা মারা, গ্রেনেড মারা, সবখানেই বিএনপি জড়িত। তাই তারা জনগণের কাছে না গিয়ে বিদেশিদের কাছে যাচ্ছে।

এই বিভাগের আরও খবর