সোমবার, ২২ জুলাই ২০২৪, ০৫:৪০ পূর্বাহ্ন

গুজরাটে ঝুলন্ত সেতু ধ্বসের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ১৪১

  • প্রকাশিত : সোমবার, ৩১ অক্টোবর, ২০২২

ভারতের পশ্চিমাঞ্চলীয় রাজ্য গুজরাটে ঝুলন্ত সেতু ধসের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ১৪১ জনে দাঁড়িয়েছে। নিখোঁজ রয়েছে আরও শতাধিক মানুষ।

সোমবার (৩১ অক্টোবর) সকালে এ তথ্য জানানো হয়েছে এনডিটিভির এক প্রতিবেদনে।

রোববার (৩০ অক্টোবর) সন্ধ্যায় রাজ্যের মরবি শহরের মাছু নদীর ওপর নির্মিত সেতুটি ধ্বসে হতাহতের ঘটনাটি ঘটে। ব্রিটিশ আমলে নির্মিত এই সেতু ভেঙে পড়ার ঘটনায় এখন পর্যন্ত প্রায় ১৭৭ জনকে উদ্ধার করা হয়েছে।

এখনও অনেক নিখোঁজ রয়েছে, তাদের উদ্ধারে অনুসন্ধান চলছে বলে জানিয়েছেন রাজ্যের কর্মকর্তারা।

মাছু নদীর ওপর প্রায় দেড়শ বছর আগে নির্মাণ করা হয়েছিল ঝুলন্ত সেতুটি। ঐতিহাসিক সেতুটি সংস্কারের পর মাত্র পাঁচদিন আগে খুলে দেওয়া হয়। ঘটনার সময় অন্তত সাড়ে পাঁচশ মানুষ ছিল সেতুটিতে। তারা ছট পূজার রীতি পালনের জন্য সেখানে জড়ো হয়েছিলেন।

ঘটনার পরপর ৪০ জনের মৃত্যুর সংবাদ দেয় ভারতীয় সংবাদমাধ্যমগুলো। রাত বাড়ার সাথে সাথে বাড়ে মৃত্যু সংখ্যা। গভীর রাতে ৯১ ও সকালে ১৪১ জনের মৃত্যুর খবর প্রকাশ করে রাজ্যের জরুরি সংস্থা।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তিন দিনের সফরে গুজরাটে অবস্থান করছেন। এর মধ্যেই ঘটনাটি ঘটলো। ভেঙে পড়ার ঘটনায় জরুরি ভিত্তিতে উদ্ধার অভিযান পরিচালনার নির্দেশ দেন তিনি। সোমবার দুর্ঘটনাস্থলে তার যাওয়ার কথাও জানানো হয়েছে ভারতীয় কয়েকটি সংবাদমাধ্যমে। এ ছাড়া মোদির জাতীয় ত্রাণ তহবিল থেকে দুর্ঘটনায় নিহত প্রত্যেকের পরিবারকে ২ লাখ ও আহতদের প্রত্যেককে ৫০ হাজার রুপি ক্ষতিপূরণের ঘোষণা দেওয়া হয়েছে।

গুজরাট সরকারও নিহত প্রত্যেকের পরিবারকে চার লাখ ও আহতদের পরিবারকে ৫০ হাজার রুপি করে দেওয়ার ঘোষণা দিয়েছে।

সূত্র: এনডিটিভি

এই বিভাগের আরও খবর