শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৩:৩০ অপরাহ্ন

টিসিবির লাইনে ক্রেতা বেশি চিনির মুল্য ৫৫

  • প্রকাশিত : মঙ্গলবার, ১ নভেম্বর, ২০২২

চিনির দাম কয়েক দফায় বাড়ায় চাহিদা বেড়েছে টিসিবির চিনির। নিম্ন ও মধ্যবিত্ত মানুষের সুবিধার্থে সরকার ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) মাধ্যমে চিনি বিক্রি করছে। প্রতিকেজি চিনির দাম রাখা হচ্ছে ৫৫ টাকা, যা বাজার মূল্যের অর্ধেক। তাই রাজধানীতে টিসিবির অন্য পণ্যের তুলনায় চিনির ক্রেতা বেশি লক্ষ্য করা গেছে। মঙ্গলবার (১ নভেম্বর) দুপুরে ঢাকার টিসিবি পণ্য বিক্রির একাধিক স্থানে ঘুরে এমনটি দেখা যায়।

বেলা বারোটার দিকে রাজধানীর নিউমার্কেট সংলগ্ন আজিমপুর পুরাতন কবরস্থানে টিসিবির ট্রাক আসার সংবাদ শুনে লাইনে দাঁড়িয়ে যান ক্রেতারা। সেখানে দেখা গেল সবচেয়ে বেশি চাহিদা চিনির। প্রত্যেকের কাছে এক কেজি করে চিনি বিক্রি করছিলেন ডিলার।

সাদ্দাম হোসেন নামে টিসিবি ডিলারের এক বিক্রয় কর্মী বলেন, যাদের টিসিবির কার্ড আছে বা নেই সবাইকে তারা এক কেজি করে চিনি দিচ্ছেন। ৫৫ টাকায় দেওয়া হচ্ছে চিনি। এজন্য অন্য পণ্যের চেয়ে চিনি বেশি বিক্রি হচ্ছে।
টিসিবি সূত্রে জানা গেছে, রাজধানীর মালিবাগ রেলগেট সুপার মার্কেট, মুগদা মেডিকেল কলেজ সংলগ্ন রাস্তা, নিউমার্কেট, মিরপুর-১০ নম্বর গোলচত্বর, রামপুরা বাজার, মতিঝিল শাপলা চত্বর, মোহাম্মদপুর টাউন হল বাজার, শান্তিনগর বাজার, উত্তরার আজমপুর বাজার, কারওয়ান বাজারে টিসিবি চত্বর এবং ফার্মগেটের খামারবাড়ি এলাকায় টিসিবির ট্রাক থেকে চিনি বিক্রি হচ্ছে।

এবারের কর্মসূচিতে টিসিবির নির্ধারিত দোকান বা স্থায়ী অবকাঠামো থেকে একজন কার্ডধারী ৫৫ টাকা দরে এক কেজি চিনি, ৬৫ টাকা কেজি দরে ২ কেজি মসুর ডাল, ১১০ টাকা লিটার দরে ২ লিটার সয়াবিন তেল এবং ২০ টাকা কেজি দরে ২ কেজি পেঁয়াজ কিনতে পারবেন।

গত ২৪ অক্টোবর থেকে শুরু হয়েছে টিসিবির এই কার্যক্রম। পণ্য বিক্রয় সূচি সিটি করপোরেশন, জেলা ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় নির্ধারণ করা হয়েছে।

এই বিভাগের আরও খবর