বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১২:৪৬ পূর্বাহ্ন

দেশে আধুনিক স্বর্ণশিল্পের রূপকার সায়েম সোবহান : ডা. দিলীপ

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ৩ নভেম্বর, ২০২২

দেশের ঐতিহ্যবাহী বাণিজ্য সংগঠন বাজুস প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীর আধুনিক স্বর্ণশিল্পের রূপকার বলে মনে করেন সংগঠনটির সাবেক সভাপতি ও বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ডিস্ট্রিক মনিটরিংয়ের চেয়ারম্যান ডা. দিলীপ কুমার রায়। তিনি বলেন, ‌‘সারাদেশে সাধারণ জুয়েলারি মালিকরা বাজুসের পতাকাতলে ঐক্যবদ্ধ হওয়ার ফল পাওয়া যাচ্ছে। প্রশাসনও জুয়েলারি মালিকদের পাশে সহায়তার হাত বাড়িয়ে দিচ্ছেন। প্রশাসনের হয়রানি আগের চেয়ে অনেক কমেছে। চুরি ও ডাকাতির গহনা উদ্ধারে পুলিশ ব্যাপক সক্রিয়। এই ধারাবাহিকতা অব্যাহত থাকলে জুয়েলারি শিল্প নতুন উচ্চতায় পৌঁছে যাবে’।

বৃহস্পতিবার রাজধানীর বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সের বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশন (বাজুস) কেন্দ্রীয় কার্যালয়ে সংগঠনটির গাজীপুর জেলা শাখার নেতৃবৃন্দের সঙ্গে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন ডা. দিলীপ কুমার রায়। এতে বক্তব্য দেন বাজুস উপদেষ্টা ও বাংলাদেশ প্রতিদিনের বিজনেস এডিটর রুহুল আমিন রাসেল, বাজুসের সহ-সম্পাদক মাসুদুর রহমান, সমিত ঘোষ অপু, বাজুস কার্যনির্বাহী কমিটির সদস্য পবিত্র চন্দ্র ঘোষ, রিপনুল হাসান প্রমুখ।

সভায় বাজুসের গাজীপুর জেলা শাখার কমিটি বিলুপ্ত করে সংগঠনটির কেন্দ্রীয় সহ-সম্পাদক সমিতি ঘোষ অপুকে আহ্বায়ক করে ২৭ সদস্য বিশিষ্ট নতুন কমিটি গঠন করা হয়। এই আহ্বায়ক কমিটি গাজীপুর জেলায় নতুন সদস্য সংগ্রহ শেষে নির্বাচনী প্রক্রিয়ার মধ্য দিয়ে গঠিত কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করবে।

এই বিভাগের আরও খবর