বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৯:৩৮ অপরাহ্ন

বিশ্বে আরও প্রায় ৭ হাজার মৃত্যু

  • প্রকাশিত : শনিবার, ১৮ ডিসেম্বর, ২০২১

করোনাভাইরাসে বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও ৬ হাজার ৯৮১ জনের মৃত্যু হয়েছে। এ সময় রোগী শনাক্ত হয়েছে ৭ লাখ ২৭ হাজার ৯৮৬ জন।

শনিবার (১৮ ডিসেম্বর) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

শুক্রবার (১৭ ডিসেম্বর) মৃতের সংখ্যা ছিল ৬ হাজার ৪৩৯ জন। এ সময় রোগী শনাক্ত হয়েছে ৭ লাখ ৭ হাজার ১৯৫ জন।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২৭ কোটি ৩৯ লাখ ৭৭ হাজার ৪৬ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫৩ লাখ ৬০ হাজার ৭৬৭ জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৫৪ হাজার ৫৯৯ জন এবং মারা গেছেন ২হাজার ৪ শত ৭৬ জন। ভারতে মারা গেছেন ৩৪১ জন। রাশিয়ায় মারা গেছেন ১ হাজার ১৩৩ জন। যুক্তরাজ্যে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৬৩ হাজার ৫৮৭ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৬০ হাজার ৮৬৬ জন এবং মারা গেছেন ১৮৮ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছেন ৫৩ হাজার ৫৭ জন এবং মারা গেছেন ৪৭৯ জন। ইউক্রেনে আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৫৯০ জন এবং মারা গেছেন ৩৫৫ জন। ব্রাজিলে মারা গেছেন ২ হাজার ৮৭৬ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

এই বিভাগের আরও খবর