সোমবার, ২২ জুলাই ২০২৪, ০৪:৪৭ পূর্বাহ্ন

বিশ্বে আরও ৭ হাজারের বেশি মৃত্যু

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২৩ ডিসেম্বর, ২০২১

করোনাভাইরাসে বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও ৭ হাজার ১৮০ জনের মৃত্যু হয়েছে। এ সময় রোগী শনাক্ত হয়েছে ৮ লাখ ৬৭ হাজার ২১৫ জন।

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২৭ কোটি ৭৪ লাখ ৭২ হাজার ৬৬ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৫৩ লাখ ৯২ হাজার ৭০২ জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ২ লাখ ২৪ হাজার ৭৫০ জন এবং মারা গেছেন ১ হাজার ৫২৭ জন। রাশিয়ায় মারা গেছেন ১ হাজার ২০ জন এবং সংক্রমিত হয়েছেন ২৫ হাজার ২৬৪ জন। যুক্তরাজ্যে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৬ হাজার ১২২ জন এবং মারা গেছেন ১৪০ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৮৪ হাজার ২৭২ জন এবং মারা গেছেন ১৭০ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছেন ৪৫ হাজার ৮৫৮ জন এবং মারা গেছেন ৪৭৫ জন। ইউক্রেনে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৩৬৩ জন এবং মারা গেছেন ৩০১ জন। ব্রাজিলে মারা গেছেন ১৩৭ জন এবং সংক্রমিত হয়েছেন ৩ হাজার ৪৫১ জন।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ইরানে ৪৪ জন, তুরস্কে ১৭৯ জন, পোল্যান্ডে ৭৭৫ জন, হাঙ্গেরিতে ১৩৯ জন, ইতালি ১২৯ জন, মেক্সিকোতে ২৪৫ জন এবং ভিয়েতনামে ২১০ জন মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।বিশ্বে একদিনে শনাক্ত সোয়া ২ লাখ, বিশ্বে আরও ৭ হাজার মৃত্যু।

এই বিভাগের আরও খবর