সোমবার, ২২ জুলাই ২০২৪, ০৯:৪৭ পূর্বাহ্ন

বদলে যাচ্ছে হোয়াটসঅ্যাপের নকশা

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ৬ এপ্রিল, ২০২৩

মেটার মালিকানাধীন বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। জন্মলগ্ন থেকে একই নকশা রয়েছে। তবে ব্যবহারকারীদের অনুরোধে এবার নকশা বদলাতে যাচ্ছে প্ল্যাটফর্মটি। তবে এই পরিবর্তন আসবে শুধু অ্যান্ড্রয়েড ব্যবহারীদের জন্য।

হোয়াটসঅ্যাপ ট্র্যাকার ওয়েবিটাইনফোর এক প্রতিবেদনে বলা হয়, ইউজার ইন্টারফেসে একাধিক পরিবর্তন করার জন্য এরই মধ্যে কাজ শুরু করে দিয়েছে হোয়াটসঅ্যাপ। বেশ কিছুদিন ধরেই ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপ ইন্টারফেসটি পুনরায় ডিজাইন করার অনুরোধ জানিয়েছেন।

ব্যবহারকারীরা মনে করেন যে বর্তমান ইন্টারফেসটি যথেষ্ট পুরনো এবং অ্যান্ড্রয়েডের লেটেস্ট আপডেটের পরে তা কোনো দিক থেকেই ইউজার-ফ্রেন্ডলি নয়। ব্যবহারকারীরা আরও আধুনিক পদ্ধতি যোগ করতে বলেছেন, যাতে আইওএস হোয়াটসঅ্যাপ অ্যাপের মতোই চ্যাট থেকে শুরু করে কল, কমিউনিটি এবং স্টেটাসের মতো বৈশিষ্ট্যগুলো অ্যাক্সেস করা আরও সহজ হয়ে যায়।

অ্যান্ড্রয়েড ২.২৩.৮.৪ আপডেটের জন্য হোয়াটসঅ্যাপ বিটার লেটেস্ট আপডেট। এই আপডেটেই হোয়াটসঅ্যাপ তার অ্যাপের ইন্টারফেস বদলাতে কাজ শুরু করেছে। সেখানে নিচের দিকে একটি নেভিগেশন বার দেওয়া হয়েছে।

ওয়েবিটাইনফোর দেওয়া একটি স্ত্রিনশটে দেখা যাচ্ছে, নতুন হোয়াটসঅ্যাপ ইন্টারফেসে নিচের দিকে একটি নেভিগেশন বার অন্তর্ভুক্ত করা হচ্ছে, যা ডেভেলপমেন্টের পর্যায়ে রয়েছে। ভবিষ্যতের কোনো আপডেটে অ্যাপের এই নতুন ডিজাইনটি যোগ করা হবে।

সূত্র: ওয়েবিটাইনফো

এই বিভাগের আরও খবর